ব্রাজিল ও আর্জেন্টিনা নেশনস লিগে খেলবে জানালেন উয়েফা।

২০১৮ সাল থেকে সদস্য দেশগুলোকে নিয়ে খুব সুন্দর ভাবে নেশনস লিগ আয়োজন করছে একমাত্র ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। এরই মধ্যে দুটি খেলার আসর সফলভাবে আয়োজন হয়েছে। এবার সবাই তৃতীয় আসরের অপেক্ষা করছেন। তবে তৃতীয় আসরের পরই সবচে বড় চমক পেতে যাচ্ছে ফুটবল ভক্তরা। কারণ ২০২৪ সাল থেকে লাতিন আমিরেকার দল ব্রাজিল ও আর্জেন্টিনা এই প্রথম নেশনস লিগে খেলবে।

বর্তমানে উয়েফা নেশনস লিগে অংশ নেয় শুধু মাত্র ইউরোপের দেশগুলো। কিন্তু ২০২৪ সাল থেকে যোগ দেবে লাতিন আমেরিকার ১০টি দেশ প্রথম বার নেশনস লিগে।

আগামী ২০২২-২৩ সাল এর মৌসুমে অনুষ্ঠিত হতে যাওয়া এই আসর অবশেষে বড় ধরনের পরিবর্তন আসবে নেশনস লিগে। ২০২৪ সাল থেকে ইউরোপ মহাদেশের ৫৫ দলের পাশাপাশি এই প্রথম ব্রাজিল-আর্জেন্টিনাসহ দক্ষিণ আমেরিকা মহাদেশের ১০ দল একত্রে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানা গেছে এই লিগে। ইএসপিএনের খবর অনুযায়ী, উয়েফার সহ সভাপতি এবং পোল্যান্ডের সাবেক ফুটবলার জিবিনিউ বোনিয়েক খবরটি নিশ্চিত করেছেন।

পোলিশ এক সংবাদমাধ্যম মেকজিকিকে দেওয়া সাক্ষাৎকারে বোনিয়েক বলেছেন, যে ‘আমরা কনমেবলের সঙ্গে একটি বৈঠক করেছি খুব তাড়াতাড়ি। ২০২৪ সাল থেকে পার্মানেন্ট ভাবে দক্ষিণ আমেরিকা মহাদেশের দলগুলো নেশন্স লিগে যোগ দিবে।’

নেদারল্যান্ডসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় পর্তুগাল উয়েফা নেশন্স লিগের প্রথম আসরে। এরপর স্পেনকে হারিয়ে শিরোপা ঘরে তোলেন ফ্রান্স দ্বিতীয় আসরের ফাইনালে ।

Leave a Comment