আজ থেকে শুরু হচ্ছে কোভিড টিকার বুস্টার ডোজের পরীক্ষামূলক প্রয়োগ।

আজ রোববার থেকে শুরু হচ্ছে কোভিড-১৯-এর টিকার বুস্টার ডোজের পরীক্ষামূলক প্রয়োগ। মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) প্রতিষ্ঠানে বসে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন ষাটোর্ধ্ব বয়স্ক ব্যক্তি ও সাস্থ কর্মীদের মধ্যে প্রথমে এ টিকা দেওয়া হবে।

গতকাল শনিবার দুপুরে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী মানিকগঞ্জের গড়পাড়ায় শুভ্র সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানেসয়।এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, সর্ব প্রথমে ফাইজারের টিকার বুস্টার ডোজ দেওয়া হবে।(ডব্লিউএইচও) এবিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে এটির অনুমোদন দিয়েছে।স্বাস্থ্য মন্ত্রী এও জানান, যাঁরা প্রথম দিকে টিকা পেয়েছেন, তাঁরাই সর্ব প্রথম বুস্টার ডোজের আওতায় আসবেন। এভাবে পর্যায়ক্রমে সারা দেশেই এই কর্মসূচি চালু হবে বলে তিনি জানান।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এই মুহূর্তে ‘সরকারের হাতে বর্তমানে ফাইজারের ৬০ লাখ টিকা রয়েছে। আগামী মাসে আমার আশা করি আরও দুই কোটি টিকা আসবে। ডব্লিউএইচও স্বাস্থ্য বিভাগ থেকে এই পর্যন্ত আমরা মোট ৪ কোটি টিকার অর্ডার পেয়েছি। আরও ৩ কোটি টিকা আসবে তাই টিকার কোনো সংকট হবে না সবাইকে আমার টিকা দিতে পারব।

Leave a Comment