নতুন ফিচার ও বিস্তারিত জানুন রিয়েলমি ইউআই ৩.০।

রিয়েলমি এর ফোনসমূহে বর্তমানে উন্নত মানের টেকনলজি রিয়েলমি ইউআই (Realme UI) ব্যবহৃত হচ্ছে। সর্ব প্রথম অর্থাৎ শুরুর দিকে রিয়েলমি ফোনসমূহে অপো’র কালার সমুহ ওএস ব্যবহার করা হত। একটি আলাদা পরিচয় প্রদান করার জন্য লার ওএস থেকে সরে আসার মূল কারণ ছিলো রিয়েলমির। এই জন্য রিয়েলমি অনেকটা সফল বলা যায়।

স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি রিয়েলমি’র স্মার্টফোন লাইন-আপ বিশাল হলেও নিয়মিত আপডেট প্রদানের চেষ্টা করছে । রিয়েলমি ফোনগুলোর জন্য এরই ধারাবাহিকতায় রিয়েলমি ইউআই ৩ আসতে যাচ্ছে ।অনেক নতুন ফিচার থাকছে রিয়েলমি ইউআই ৩.০ তে এবং নতুন ইন্টারফেস ,আইকন এর পাশাপাশি ।

রিয়েলমি ইউআই ৩.০ এর নতুন ফিচারসমূহ সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক। এছাড়াও এই পোস্টটি পড়ে জানতে পারবেন কোন কোন ডিভাইস রিয়েলমি ইউআই ৩.০ এর আপডেট পাবে।

রিয়েলমি ইউআই ৩.০ ফিচারসমূহ
বেশ কিছু উল্লেখযোগ্য পরিবর্তনের পাশাপাশি নতুন ফিচার যুক্ত হয়েছে রিয়েলমি ইউআই ৩.০ তে। চলুন জেনে নেওয়া যাক রিয়েলমি UI 3.0 এর ফিচারসমূহ সম্পর্কে।

ফ্লুইড স্পেস ডিজাইন

রিয়েলমি ইউআই ৩.০ তে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টমাইজশন অপশন ও ফিচার রয়েছে। এর অংশ হিসেবে নতুন যুক্ত হয়েছে ফ্লুইড স্পেস ডিজাইন। রিয়েলমির নতুন ইউআই ডিজাইন ল্যাংগুয়েজের অংশ এটি যা অরগানাইজড লেআউট, ৩ডি ডিজাইনের আইকন, ভাইব্রেন্স ও বিভিন্ন কালারের সমন্বয়ে গঠিত। এছাড়াও আগের চেয়ে বেটার টাইটেল সাইজ, টেক্সট কনট্রাস্ট ও সিম্বলসমূহ চোখে পড়বে নতুন রিয়েলমি ইউআই ৩.০ জুড়ে।

লেআউট ইন্টারফেস
আরো পারসোনালাইজেশন এর সাথে গ্লোবাল কালার থিম ও ইমপ্রুভড অলওয়েজ-অন ডিসপ্লে থাকছে রিয়েলমি ইউআই ৩.০ তে। রিয়েলমি দাবি করছে তাদের নতুন এই সফটওয়্যারে অসংখ্য কাস্টমাইজেশনের সুযোগ থাকছে।

রিয়েলমি ইউআই ৩ এর অলওয়েজ-অন ডিসপ্লেতে এসেছে ব্যাপক উন্নতি। নিজেদের ফটো ব্যবহার করে সিলোয়েট (Silhouette) তৈরী করা যাবে ও সেগুলো অলওয়েজ-অন ডিসপ্লেতে ব্যবহার করা যাবে। এছাড়াও ফুড, গোস্ট, অবজেক্ট ইত্যাদি ওমোজিসমূহ (Omojis) ও অলওয়েজ-অন ডিসপ্লেতে ব্যবহার করা যাবে।

এআই স্মুথ ইঞ্জিন
ইউজার ইন্টারফেস, পারসোনালাইজেশন ও অলওয়েজ-অন ডিসপ্লের পাশাপাশি এআই স্মুথ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে রিয়েলমি ইউআই ৩.০ তে। এটি মূলত সফটওয়্যার ভিত্তিক এলগরিদম ব্যবহার করে ইউআই স্মুথনেস এনহেন্স করে ও পাওয়ার কনসাম্পশন কমিয়ে দেয়।

অন্যসব ইউআই এর মত রিয়েলমি ইউআই ৩.০ এ ও রয়েছে প্রাইভেসি আপগ্রেড। প্রাইভেট পিক শেয়ার নামে একটি প্রাইভেসি ফিচার যোগ হয়েছে রিয়েলমি ইউআই ৩.০ তে। এই ফিচার ব্যবহার করে কোনো ছবির EXIF ডাটা, অর্থাৎ ক্যামেরা মডেল, টাইমস্ট্যাপ, লোকেশন, ইত্যাদি হাইড করে অন্য ইউজারের সাথে শেয়ার করা যায়। এই নতুন ফিচারের পাশাপাশি অ্যাপ পারমিশনের ক্ষেত্রেও আরো লিমিটেশন যুক্ত হয়েছে রিয়েলমি ইউআই ৩.০ তে।

যেসব ফোন রিয়েলমি ইউআই ৩.০ আপডেট পাবে
রিয়েলমি জিটি সিরিজ, রিয়েলমি এক্স সিরিজ, রিয়েলমি নারজো ও রিয়েলমি সিরিজের ফোনগুলো রিয়েলমি ইউআউ ৩.০ আপডেট পাবে। যেসব ফোন রিয়েলমি ইউআই ৩.০ আপডেট পাবে যেসব ফোন সেগুলোর তালিকা নিচে দেখুন।

👉 রিয়েলমি ফোনের দাম জানুন

রিয়েলমি এক্স সিরিজ
রিয়েলমি এক্স৭ ম্যাক্স
রিয়েলমি এক্স৭ ৫জি
রিয়েলমি এক্স৭ প্রো ৫জি
রিয়েলমি এক্স৭ প্রো এক্সট্রিম এডিশন
রিয়েলমি এক্স৫০ প্রো ৫জি
রিয়েলমি এক্স৫০ ৫জি
রিয়েলমি এক্স৫০এম ৫জি
রিয়েলমি এক্স৫০ প্রো প্লেয়ার এডিশন
রিয়েলমি এক্স৩
রিয়েলমি এক্স৩ সুপার জুম
রিয়েলমি নাম্বার সিরিজ
রিয়েলমি ৬
রিয়েলমি ৬এস
রিয়েলমি ৬ প্রো
রিয়েলমি ৬আই
রিয়েলমি ৭আও
রিয়েলমি ৭
রিয়েলমি ৭ ৫জি
রিয়েলমি ৭ প্রো
রিয়েলমি ৮
রিয়েলমি ৮ ৫জি
রিয়েলমি ৮ প্রো
রিয়েলমি ৮এস ৫জি
রিয়েলমি ৮আই

👉 রিয়েলমি সম্পর্কে চমকপ্রদ কিছু তথ

রিয়েলমি সি সিরিজ
রিয়েলমি সি25Y (Probably)
রিয়েলমি সি২১ওয়াই
রিয়েলমি সি১৫
রিয়েলমি সি১৫ কোয়ালকম এডিশন
রিয়েলমি সি১২
রিয়েলমি সি১৭
রিয়েলমি সি২০
রিয়েলমি সি২১
রিয়েলমি সি২৫
রিয়েলমি সি২৫এস
রিয়েলমি নারজো Series
রিয়েলমি নারজো ৫০
রিয়েলমি নারজো ৫০ প্রো
রিয়েলমি নারজো ৫০এ
রিয়েলমি নারজো ৫০আই
রিয়েলমি নারজো ৩০এ
রিয়েলমি নারজো ৩০ প্রো ৫জি
রিয়েলমি নারজো ১০
রিয়েলমি নারজো ১০এ
রিয়েলমি নারজো ২০
রিয়েলমি নারজো ২০এ
রিয়েলমি নারজো ২০ প্রো
রিয়েলমি ভি সিরিজ
রিয়েলমি ভি৫
রিয়েলমি ভি৩
রিয়েলমি ভি১৩
রিয়েলমি ভি১১
রিয়েলমি ভি১৫
রিয়েলমি জিটি সিরিজ
রিয়েলমি জিটি
রিয়েলমি জিটি মাস্টার এডিশন
রিয়েলমি জিটি মাস্টার এক্সপ্লোরার এডিশন
রিয়েলমি জিটি নিও
রিয়েলমি জিটি নিও ২
রিয়েলমি জিটি নিও ২টি

👉 শাওমি রেডমি ফোনের দাম জানুন

রিয়েলমি কিউ Series
রিয়েলমি কিউ২ প্রো
রিয়েলমি কিউ২
রিয়েলমি কিউ২আই
রিয়েলমি কিউ৩
রিয়েলমি কিউ3আই
রিয়েলমি কিউ৩ প্রো
রিয়েলমি কিউ৩এস
আপডেট না পাওয়ার সম্ভাবনা রয়েছে যেসব ডিভাইস রিয়েলমি ইউআই ৩.০
রিয়েলমি এক্স২ প্রো
রিয়েলমি এক্স২
রিয়েলমি এক্সটি
রিয়েলমি এক্স
রিয়েলমি সি৩
রিয়েলমি সি3আই
রিয়েলমি জিটি ৫জি ফোনটি প্রথম অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ আপডেট পায়। এই বছরের অক্টোবর মাস থেকে আপডেট রোল আউট শুরু হয়। ২০২১ সালের ডিসেম্ম্বরে রিয়েলমি জিটি মাস্টার এডিশন, রিয়েলমি জিটি নিও ২ ৫জি, রিয়েলমি এক্স৭ ম্যাক্স ও রিয়েলমি ৮ প্রো ফোনগুলো আপডেট পাবে। ২০২২ সালের প্রথম ও দ্বিতীয় কোয়ার্টারের মধ্যে উল্লিখিত সকল ডিভাইস রিয়েলমি ইউআই ৩.০ আপডেট পাবে।

Leave a Comment