ফুটবলকে বিদায় জানিয়ে দিলেন চোখের জলে আগুয়েরো

সুস্থভাবে বেঁচে থাকতে হলে তাকে ফুটবল ছাড়তে হবে তাই বাধ্য হয়েই ফুটবলকে বিদায় বলে দিয়েছেন তিনি। গত কয়েক দিন ধরেই গুঞ্জন শোনা যাছে। শেষ পর্যন্ত গুঞ্জন সত্যি হল সার্জিও আগুয়েরো ফুটবলকে আনুষ্ঠানিকভাবে বিদায় জনালেন। অশ্রুসিক্ত চোখে তিনি তার ভক্তদের জানালেন, তাঁর পক্ষে আর ফুটবল খেলা সম্ভব নয়।গত বুধবার বার্সেলোনায় এক সংবাদ সম্মেলনে আগুয়েরো জানিয়ে দিয়েছেন যে তিনি আর পেশাদার ফুটবলার হিসাবে ফুটবল খেলতে পারবেন না।

স্পেনের দৈনিক মার্কার এক সংবাদ মাধ্যমে জানা গেছে, আর্জেন্টিনার বর্তমান সময়ের একজন অন্যতম সেরা তারকা ছিলেন আগুয়েরো তিনি হৃদরোগে আক্রান্ত তাই ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন।এই ফুটবলার বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নেন যে অ্যাথলেটিকো মাদ্রিদ, ম্যানচেস্টার সিটির পর বার্সেলোনায় যোগ দিতে বাধ্য হন।

সম্প্রতি এল ক্লাসিকোতে বদলি হিসেবে খেলতে নেমেই গোল করেন আগুয়েরো। এর পরই তিনি ধাক্কা খান। গত ৩০ অক্টোবর আলাভেসের বিপক্ষে ম্যাচ খেলতে গিয়ে তাঁর শ্বাস নিতে খুব কষ্ট হচ্ছিল।তার পর তিনি খেলা ছেড়ে মাঠ থেকে উঠে যান এবং পরে জানা যায়, তিনি আগে থেকে হৃদরোগে আক্রান্ত ছিলেন।কাতালুনিয়ার এক রেডিওর খবরে এই সংবাদ ঘোষণা হয়।বর্তমান অবস্থায় আগুয়েরোর খেলা চালিয়ে যাওয়া আর সম্ভব নয়,।

বার্সেলোনা আগুয়েরোকে কিনেছিল ১০ কোটি ইউরো দিয়ে বাইআউট ক্লজে।গত জুনে দুই বছরের চুক্তিতে বার্সেলোনায় ফুটবল খেলতে যোগ দেন আগুয়েরো। ম্যানসিটির সঙ্গে চুক্তি পত্র শেষে তিনি ফ্রি ট্রান্সফার ফি তে বার্সেলোনায় মিশন শুরু করেন ।

আগুয়েরোর প্রায় এক দশক আগে সোয়ান সিটির বিপক্ষে ফুটবল ম্যাচ খেলে ইংলিশ লিগে অভিষেক করেছিলেন । সে ম্যাচের ৬০ মিনিটে নেমে আত্ম ঘাতি জোড়া গোল করেছিলেন তিনি। ম্যানচেস্টার সিটির হয়ে বদলি হিসেবে খেলতে নেমে তিনি জোড়া গোল করেন ক্যারিয়ারের শেষ ম্যাচে।

Leave a Comment