ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ উদযাপিত হল।

ডিজিটাল বাংলাদেশের যে সব সপ্ন ছিল তা অর্জন করে এবং সেই সাথে উপকৃত সকল জনগণ—এরই ধারাবাহিকতা নিয়ে পঞ্চমবারের মতো সারা দেশে উদযাপন হয়েছে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১।গত রোববার (১২ ডিসেম্বর) দিবসটি উদজাপনের উপলক্ষে সকাল ৭টায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে ধানমণ্ডি ৩২ নম্বরে অনুষ্ঠিত হয় এবং জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষ হলে বঙ্গবন্ধুর আত্মার শান্তি অর্থাৎ মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।এই অনুষ্ঠানে তথ্য ও প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম সহ আইসিটি বিভাগের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

তার পর দিবসটি উপলক্ষে সকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় । আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে ছিলেন জাতীয় সংসদের প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং সংসদ সদস্য বেনজির আহমেদ ।

এই দিবস উপলক্ষে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার আয়জন করা হয় এবং জাতীয় সংসদের সংসদের দক্ষিণ প্লাজায় হতে শুরু হয়ে খামারবাড়ি হয়ে পুনরায় দক্ষিণ প্লাজায় গিয়ে এই শোভাজাত্রা শেষ হয়।

জাতীয় সংসদের প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী শোভাযাত্রা উদ্বোধন করেনে। বিভিন্ন রংবেরঙের ফেস্টুন ব্যানার প্ল্যাকার্ডসহ বিভিন্ন মন্ত্রণালয় এবং সরকারি-বেসরকারি সংস্থা ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী সর্বস্তরের জনগণ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এ ছাড়া দেশের সকল জেলা-উপজেলায় এবং বিদেশি মিশনসমূহে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও শোভাযাত্রাসহ বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করা হয়।

Leave a Comment