আসুস নিয়ে আসল বিশ্বের সবচেয়ে সরু ও এলইডি ল্যাপটপ।

আসুস জেনবুক এস ফ্লিপ (ইউএক্স৩৭১) প্রিমিয়াম দেশের বাজারে নতুন একটি ল্যাপটপ এনেছে যেটা বিশ্বের সবচেয়ে সরু ও এলইডি ল্যাপটপ।এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, হাইএন্ড ব্যবহারকারীদের জন্য ল্যাপটপটি আনা হয়েছে। তাই কনফিগারেশনের সঙ্গে মিলিয়ে এর দাম কিছুটা বেশি রাখা হয়েছে। ল্যাপটপটির দাম এক লাখ ৫৮ হাজার টাকা। সারা দেশে আসুস জেনবুক ফ্লিপ এস (ইউএক্স৩৭১) পাওয়া যাচ্ছে।

এই ল্যাপটপে যা থাকছে

আসুস জেনবুক এস ফ্লিপ (ইউএক্স৩৭১) প্রিমিয়াম ল্যাপটপটির ওজন মাত্র ১.২ কেজি এবং এটি ১৪ মিলিমিটারের চেয়েও পাতলা। এতে আরো রয়েছে ৩৬০ ডিগ্রি ইরগোলিফট হিঞ্জ ডিজাইন, এ কারণে এর ডিসপ্লে আপনি যেকোনো পজিশনে নিয়ে ব্যবহার করতে পারবেন। ল্যাপটপটির সাথে থাকছে আসুস পেন২.০ অ্যাক্টিভ স্টাইলাস, যা ১২ মাস পর্যন্ত ব্যাটারি লাইফের নিশ্চয়তা দিবে আপনাকে। ডিভাইসটিতে রয়েছে ৬৭ ওয়াটের ব্যাটারি, যা ১৫ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে পারবে বলে মনে করেন আসুস কোম্পানি।

আসুসের জেনবুক এস ফ্লিপ ল্যাপটপটিতে রয়েছে ১৩ দশমিক ৩ ইঞ্চির ফোরকে ওএলইডি টাচস্ক্রিন ডিসপ্লে। ডিসপ্লেটি শতভাগ আল্ট্রাওয়াইড কালার গামুট ডিসিআই-পি৩ সাপোর্ট করে, যা মোশন পিকচারস ইন্ডাস্ট্রিতে কালার সেটিংসে ব্যবহার করা হয়। রয়েছে ৩৮৪০*২১৬০ পিক্সেল রেজ্যুলেশন এবং মাত্র ০.২ এমএস রেসপন্স টাইম।

আসুস এর এই ল্যাপটপটিতে দেওয়া হয়েছে ১১ প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর। ল্যাপটপটি ইন্টেল ইভো প্ল্যাটফর্ম সমর্থিত। ল্যাপটপটিতে থাকছে ইন্টেলের নতুন আইরিশ এক্স গ্রাফিক্স কার্ড, যা আল্ট্রা-থিন নোটবুকের ডেডিকেটেড গ্রাফিক্স এ সব থেকে শক্তিশালী গ্রাফিক্সগুলোর একটি।এতে থাকছে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম ও এক টেরাবাইট পর্যন্ত পিসিআইই ৩.০ এনভিমি এসএসডি। এতে রয়েছে থান্ডারবোল্ট ৪, এইচডিএমআই ১.৪ এবং ইউএসবি ৩.২ জেন ১ টাইপ এ পোর্ট, যা সব ধরনের কানেক্টিভিটির নিশ্চয়তা করবে।

Leave a Comment