আশরাফুল ইসলাম নতুন চেয়ারম্যান হিসাবে নিযুক্ত হলেন ইজেনারেশনের।

সম্প্রতি পরিচালনা পর্ষদের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।ইজেনারেশন লিমিটেডের নতুন চেয়ারম্যান পদে সফল ভাবে নির্বাচিত হয়েছেন এসএম আশরাফুল ইসলাম। এর আগে তিনি সফলতা ও শুনামের সাথে দায়িত্ব পালন করেছেন একই প্রতিষ্ঠানের এক্সিকিউটিভ ভাইস-চেয়ারম্যান হিসেবে ।

ব্যবসায়িক বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন আশরাফুল ইসলাম দীর্ঘ পাঁচ বছর ধরে। ইজেনারেশনের স্বল্প ও দীর্ঘমেয়াদি পরিকল্পনার উন্নয়ন এবং বাস্তবায়নের জন্য তিনি সব সময় ইজেনারেশনের সাথেই থাকতে চান।

বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করতে একনিষ্ঠভাবে কাজ করছেন ইজেনারেশনের একজন গুরুত্বপূর্ণ অংশীদার হয়ে আশরাফুল ইসলাম। তিনি সরকারি প্রতিষ্ঠানে বেশ কিছু প্রকল্প শুরু ও বাস্তবায়নের কাজ হাতে নিয়েছে।

কোভিড-১৯ সংক্রান্ত তথ্য ও উপাত্ত এবং এর ব্যবহার সুনিশ্চয়তার জন্য আশরাফুল ইসলাম উল্লেখযোগ্য অবদান রেখেছেন জাতীয় কোভিড-১৯ ড্যাশবোর্ড, দুটি বড় সরকারি হাসপাতালের জন্য, লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম, ভার্চুয়াল কোর্ট হাসপাতাল তৈরির জন্য ইজেনারেশনের প্রযুক্তি দলকে পরামর্শ দিয়েছেন ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম, জনস্বাস্থ্য পরিষেবা সরবরাহ এবং জনসেবা সরবরাহে কাজ করছেন তিনি।

দায়িত্বরত অবস্থায় তিনি জাতীয় পর্যায়ের তথ্যপ্রযুক্তিতে নীতি প্রণয়ন, পরিষেবা উদ্ভাবন এবং জনসেবা প্রদানের রূপান্তরে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছেন।এছাড়া আশরাফুল ইসলাম বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব হিসেবেও দায়িত্ব পালন করেছেন দীর্ঘ দিন।

তিনি ভিশন ২০২১ : ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য তার সততা নিষ্ঠা ও দক্ষতার সাথে প্রায় ৫০০ জনের একটি দলের নেতৃত্ব দিয়ে এসেছেন।এ ছাড়া এস এম আশরাফুল ইসলাম বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক ছিলেন, যেখানে জনসেবা ও আইসিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। সর্বর পরি বলা যায় তিনি এক জন জ্ঞানী, বুদ্ধিমান, এবং কর্ম দক্ষ মানুষ।

Leave a Comment