শাওমির প্রথম স্মার্টফোন তৈরি হল বাংলাদেশের গাজীপুরের কারখানায়

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন কোম্পানি শাওমি গত রোববার বাংলাদেশে গাজীপুরের কারখানায় তাদের প্রথম তৈরি স্মার্টফোন রেডমি ৯এ শুভ উদ্ভবন করেছে।রেডমি ৯এ ফোনটির উউদ্ভবনএর মাধ্যমে ‘মেক ইন বাংলাদেশ’সূচনায় স্বল্প মূল্যে গ্রাহকবান্ধব সেবা দিতে আরও একধাপ এগিয়ে গেল শাওমি।রেডমি ৯এ গ্রাহকদের চাহিদাকে মাথায় রেখে সম্পূর্ণ নতুন রুপে ফোনটিকে আনা হয়েছে, যা মানুষের কার্যক্ষমতা বৃদ্ধির পাশাপাশি গ্রাহকদের ডিজিটাল সক্ষমতা বাড়িয়ে দেয়।যাঁরা কম বাজেটের মধ্যে ভালমানের স্মার্টফোন খুঁজছেন, তাঁদের জন্য এটি আদর্শ ফোন হতে পারে রেডমি ৯এ।

শাওমি তাদের নতুন ম্যানুফ্যাকচারিং কারখানা স্থাপনের ঘোষণা দেয় বাংলাদেশে গত অক্টোবরে। গাজীপুরে অবস্থিত তাদের এই নতুন কারখানায় প্রতিবছর কমপক্ষে ৩০ লাখ স্মার্টফোন উৎপাদন করবে প্রতিষ্ঠানটি।
দীর্ঘদিনের প্রতিশ্রুতির বাস্তবায়ন করছে শাওমি। বাংলাদেশে স্মার্টফোন ম্যানুফ্যাকচারিং করে দেশের বাজারে বাজারজাত করার পারমিশন পেল শাওমি।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আমরা যখন থেকে বাংলাদেশে কাজ শুরু করেছি, আমাদের এক্তাই লক্ষ্য ছিল প্রিমিয়াম স্টাইল,অত্যাধুনিক প্রযুক্তি এবং উন্নত মানের ডিভাইস সরবরাহ করে বাংলাদেশের বাজারে উপস্থপন করা। শাওমি এখন আমাদের দেশের বাজারে এসব ডিভাইস স্থানীয়ভাবেই উৎপাদন শুরু করেছে।
এটা আমাদের গ্রাহকদের জন্য এবং ডিজিটাল বাংলাদেশের জন্য একটা মাইলফলক বলা চলে। যে কারণে আমরাই প্রথম দেশে তৈরি স্মার্টফোন রেডমি ৯এ শুভ উদ্ভবন করছি।’

রেডমি ৯এ চমক হিসাবে রয়েছে বড় ধরনের ৬.৫৩ ইঞ্চির ডট ড্রপ ডিসপ্লে।
এই ফোনটিতে দেওয়া হয়েছে ৫০০০ এমএএইচ এর উচ্চ-ক্ষমতাসম্পন্ন ব্যাটারি, ফলে দীর্ঘ সময় ধরে ফোনটি ব্যবহার করা যাবে এবং দীর্ঘ সময় ধরে ফোনটি দিয়ে বিনোদনমুলক দৃশ্য উপভোগ করা যাবে।

রেডমি ৯এ দেশের বাজারে পাওয়া যাবে এই তিনটি কালার ভ্যারিয়েন্টে গ্রানাইট গ্রে, পিকক গ্রিন ও ব্লু স্কাই । ফোনটির ২জিবি+৩২জিবি ভ্যারিয়েন্টের নতুন মূল্য ধার্য করা হয়েছে আট হাজার ৭৯৯ টাকা, যার আগের মূল্য ছিল ১০ হাজার ৪৯৯ টাকা।আজ থেকে বাংলাদেশের সব অথরাইজড শাওমি স্টোর এবং রিটেইল পার্টনার স্টোরে ফোনটি পাওয়া যাচ্ছে। যাঁরা কম বাজেটের মধ্যে ভালমানের স্মার্টফোন খুঁজছেন তারা আজই যোগাযোগ করুন নিকটস্ত শাওমি স্টোর এবং রিটেইল পার্টনার স্টোরে।

Leave a Comment