গিগাবাইট নিয়ে এলো ব্র্যান্ডের স্মার্ট ৭টি ল্যাপটপ গেমারদের জন্য।

বাংলাদেশের বাজারে নিয়ে এলো গিগাবাইট ব্র্যান্ডের স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড এর পক্ষ থেকে নতুন সাতটি মডেলের উচ্চগতিসম্পন্ন ল্যাপটপ । সম্প্রতি বাংলাদেশের রাজধানীর লেকশোর হোটেলে অনুষ্ঠিত এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে এই ল্যাপটপগুলোর শুভ উদ্ভবন করা হয় গ্রাফিক্স ডিজাইনার গেমার এবং কনটেন্ট ক্রিয়েটরদের কাজের জন্য।স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ জহিরুল ইসলাম, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এস এম মহিবুল হাসান, চ্যানেল বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ ও সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মো. শাহিদ উল মুনীর বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন। খাজা মো. আনাস খান এই অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন গিগাবাইট কান্ট্রি হেড থেকে। অনুষ্ঠানে অ্যারো ১৫ ওলেড কেবি, অ্যারো ১৫ এসবি, অ্যারো ১৭ এসবি, অরাস ৭ কেবি, অরাস ৫ কেবি, অরাস ৫ এমবি ১৬ জিবি এবং অরাস ৫ এমবি ৮ জিবি মডেলের ল্যাপটপগুলোর সম্পূর্ণ তথ্য ও গুণাগুণ তুলে ধরা হয়।

অ্যারো ১৫ ওলেড কেবি

এই ল্যাপটপটিতে ইন্টেলের দশম জেনারেশনের কোর আই সেভেন প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে । গেমিংয়ের জন্য বানানো এই নতুন ল্যাপটপে থাকছে ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যাম ও ৫১২ জিবি এসএসডি। এই ল্যাপটপে পাবে সামসাং এমোলেড প্রযুক্তির ১৫.৬ ইউএইচডি নতুন প্রযুক্তির ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হয়েছে, ফলে ৪কে রেজুলেশন পাবেন ৩৮৪০x২১৬০ পিক্সেল।এছাড়া গ্রাফিক্স কার্ড হিসেবে ব্যবহার করা হয়েছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। এছারাও থাকছে অন্যান্য ফিচার হিসেবে আল্ট্রা-থিন বেজেল ডিসপ্লে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম এবং গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। বাজারমূল্য ধরা হয়েছে দুই লাখ তিন হাজার টাকা মাত্র।

অ্যারো ১৫ এসবি

এই ল্যাপটপটিতে বর্তমানে ব্যবহার করা হয়েছে দশম জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর । ৩২০০ মেগাহার্জ ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে রয়েছে ৫১২ জিবি এসএসডি।গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে জিটিএক্স ১৬৬০ টি আই ৬জিবি ডিডিআর৬ সেইসঙ্গে ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে তো থাকছে । এছাড়া অন্যান্য ফিচার হিসেবে থাকছে, গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড ,ওয়াইফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ইত্যাদি ।এই ল্যাপটপটির বাজারমূল্য এক লাখ ৬৪ হাজার টাকা মাত্র।

অ্যারো ১৭ এসবি

গেমারদের জন্য তৈরি এই ল্যাপটপটিতে ব্যাবহার করা হয়েছে দশম জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। ৩২০০ মেগাহার্জ ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে রয়েছে ৫১২ জিবি এসএসডি, ১৭.৩ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। সেইসঙ্গে গ্রাফিক্স হিসেবে থাকছে জিটিএক্স ১৬৬০ টি আই ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াইফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। বাজারমূল্য এক লাখ ৭৩ হাজার টাকা।

অরাস ৭ কেবি

নতুন এই ল্যাপটপটিতে দশম জেনারেশনের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর ব্যবহার করা হয়েছে। সঙ্গে ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে থাকছে ৫১২ জিবি এসএসডি। ১৭.৩ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে সেইসঙ্গে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড । বাজারমূল্য এক লাখ ৫৬ হাজার টাকা।

অরাস ৫ কেবি

এই ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে দশম জেনারেশনের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর এবং, ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যাম ও ৫১২ জিবি এসএসডি। এছাড়া ১৫.৬ ইঞ্চি থিন বেযেল এফএইচডি ডিসপ্লের সঙ্গে যুক্ত করেছে গ্রাফিক্স কার্ড সেই হিসেবে থাকছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড। এই ল্যাপটপটির বাজারমূল্য এক লাখ ৪৭ হাজার টাকা রাখা হয়েছে।

অরাস ৫ এমবি ১৬ জিবি

এই গেমিং ল্যাপটপটিতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর ব্যবহার করা হয়েছে, ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে আছে ৫১২ জিবি এসএসডি । ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লের সঙ্গে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে জিটিএক্স ১৬৫০ টি আই ৪ জিবি ডিডিআর ৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫টি কালার সমৃদ্ধ ব্যাকলিট কি-বোর্ড। বাজারমূল্য এক লাখ ২৮ হাজার টাকা।

অরাস ৫ এমবি ৮ জিবি

প্রায় একই রকম দেখতে এই মডেলটিতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেলের কোর আই ফাইভ প্রসেসর, ৮ জিবি ডিডিআর ৪ র‍্যাম, ৫১২ জিবি এসএসডি, ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে এবং জিটিএক্স ১৬৫০ টি আই ৪ জিবি ডিডিআর৬ গ্রাফিক্স কার্ড । অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড। বাজারমূল্য ৯২ হাজার টাকা।

ল্যাপটপগুলো এখন থেকে পাওয়া যাবে বাংলাদেশের সব শীর্ষস্থানীয় আইটি শপগুলোতে।

Leave a Comment